কান্না হাসির খেলা
- মুস্তাকিম বিল্লাহ্ ২৯-০৪-২০২৪

ভাবনা নিয়ে মরছি কেন খেপে ।
কান্না হাসির খেলা
ভাবছি তা কি রইবে বক্ষে চেপে
বিসসনতার মেলা ।
দুঃখ নিয়ে ভাবছি বিষম ঘোরে
সুখ বুঝি কি গেল নিমিষ মরে ?
জীবন নিয়ে নির্জীব হয়ে করছি তারে একাত্মতাই হেলা ।

সুখের আশাই থাকছি কেন বসে।
কিসের আশা মনে
তরুন বেলায় ছিলাম ক্ষণিক রসে
তিমির আঁধার কোনে।
প্রভাত ভোরে পেলাম আলোর দেখা
হটাত বুঝি হলাম কি সেই একা ?
শূন্যতাকে পূর্ণ ভেবে রইছি তাঁহার নিঃসঙ্গতার সনে ।

অবুঝ মনে করছি কেন বাস ।
গানের সুরের আসি
আবার বুঝি এলো খনিক ত্রাস
বিসন্নতায় ভাসি।
একলা পথে ছিলাম সঙ্গহীন
আসলো সে কি ভরলো আলোয় দিন ?
কখন তাঁহার পথ হারিয়ে বিষণ্ণতাই একলা মনে হাঁসি ।

যৌবন রসে পুড়ছি কেন দহে।
দীনের আলোর খোঁজ
সকল বশে থাকছি তব সহে
একাত্ততায় রোজ।
আঁধার পথে ছিলাম দ্বিধাহীন
তোমার আলোয় সে কি পূর্ণ হল দীন ?
আবার তাঁহার নতুন পথে পথহারা সেই পেলাম নতুন খোঁজ।

রচনাকালঃ-৫ ডিসেম্বের ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।